বেকার জীবন | কষ্টের ভালোবাসার গল্প

গল্প - বেকার জীবন
লেখক - Aefin Shariar

দুপুর ১২টা

চায়ের দোকানে বসে আছি অনেক সময় ধরে। কিন্তু এখন বাসায় যাওয়া যাবে না, কারণ বাসায় বলে এসেছি একটা ইন্টার্ভিউ দিতে যাচ্ছি। কিন্তু আমার আজ কোনো ইন্টার্ভিউ নেই। গত দুই বছরে ২০ থেকে ২৫ টা ইন্টার্ভিউ দিয়েছি কিন্তু একটাইইও টিকে উঠতে পারলাম না। কিন্তু কি করার হাল ছেড়ে দিলে তো আর হবে না তাই এখনো চেষ্টাই আছি। দেখা যাক হয়তো ভালো কিছু অপেক্ষা করছে আমার জন্য। কাল একটা ইন্টারভিউ আছে সেইটাই টিকতে পারলে ভালোই হবে।আর বাবা-মা,ভাই-ভাবির কথা শুনতে হবেনা।কারো অবহেলাই থাকতে হবেনা। রিমিও আমাকে অবহেলা করবে না আর। রিমি হচ্ছে আমার গার্লফ্রেন্ড। দেখতে শুনতে ভালো। কিন্তু দিন দিন আমাকে অনেক অবহেলা করছে রিমি। জানিনা এর কারন কি? হয়তো আমি বেকার তাই। রিমি আমাকে অবহেলা করছে ঠিক আছে। কিন্তু আমার পরিবার আমার আপনজন যে এভাবে আমাকে অবহেলা করবে তা আমি সপ্নেও ভাবতে পারিনা। হ্যা আমার বাবা -মা, ভাই-ভাবি সবাই আমাকে অবহেলা করে শুধুমাত্র আমি বেকার বলে। আর ভাইয়া যে কিনা আমাকে সব সময় সমর্থন করতো যখন আমি ভার্সিটিতে ছিলাম। আর আজ সে সৎ ভাইয়ের মত ব্যববহার করছে আমার সাথে। আর ভাবি? তার কথা আর কি বলবো। সেতো উঠতে বসতে খোটা দেই। অনেক খারাপ লাগে যখন নিজের মা সৎ মায়ের মত ব্যবহার করে। কিছু খেতে চাইলেও ভালো করে খেতে দেই না। তাইতো আজ না খেয়েই বাসা থেকে চলে এসেছি। কিন্তু কি আর করার এক সময়তো জেতেই হবে সেই বাসায়।


চায়ের দোকানের বিল দিয়ে উঠে বাসার দিকে পা বাড়ালাম। তখনি কারো ফোন আসলো। ফোনের স্ক্রিনে তাকিয়ে দেখি রিমি ফোন দিয়েছে।
-হ্যালো
-কথায় তুমি?(রিমি)
-এইতো রাস্তাই হাতছি।
-ঐ কাজ ছাড়া তুমি আর কিছু পারো? যাই হোক,বিকালে পার্কে দেখা করো।
-কেন?
-দেখা করতে বলেছি করবা।

বলেই ফোনটা কেটে দিলো। আর কিছু বললাম না। বাসার দিকে হাটছি,আর ভাবছি এই রিমি আগে কতই না ভালো ছিলো।কত ভালো করে কথা বলতো আমার সাথে। আর আজ?কি হলো ওর? ভাবতে ভাবতে বাসায় চলে আসলাম।মা আমাকে দেখেই বলল
-নবাব সাহেব এসেছে দেখো সবাই।(মা)
-কি আজ চাকরি হয়েছে? (বাব)
-না(আমি)
-জানিতো হবে না।(ভাবি)

আমি মাথা নিচু করে আমার ঘরে চলে আসলাম। কিছু বলার নেই এদের। কি বলবো আমি? সত্যিই তো আমি বেকার।তাই আমাকে এরা খারাপ কথা বলে। সব দোষই তো আমার। আমি ফ্রেশ হতে গেলাম। ফ্রেশ হয়ে খেতে গেলাম, কিন্তু সেখানেও খোটা দেই সবাই।
-ফ্রি ফ্রি আর কত দিন খাবি?(ভাইয়া)

কিছু বলার নেই আমার।কারন ভাইয়ার প্রশ্নের উত্তর আমার কাছে নেই।
-তোর জন্য তো সমাজে মুখ দেখাতে পারছি না। রাস্তাই যার সাথে দেখা হয় সেই বলে "কি ভাই আপনার ছেলেতো অনার্স কম্পলিট করে বসে আছে। চাকরি বাকরি কিছু করবে না?"কি জবাব দিবো আমি তাদের?মরলেও শান্তি পেতাম।(বাবা)

আমি বাবার কথা শুনে আর টেবিলে বসতে পারলাম না। আমি আমার রুমে চলে আসলাম।এসে বালিশে মুখ চেপে কিছুক্ষন কাদলাম। কিন্তু আজ আমি কাদেও যে কেউ দেখতে আসবেন না।কখন যে ঘুমিয়ে গিয়েছি বুঝতে পারিনি।রিমি ফোনে ঘুম ভাঙ্গলো।
-কি নবাব, ঘুমোচ্ছেন বুঝি? (রিমি)
-হুম
-আমি পার্কে বসে আছি আপনার জন্যে।তাড়াতাড়ি আসেন
-আসছি।

আমি রিমি ব্যবহার দেখে আসলেই অবাক হচ্ছি, কারণ রিমি আজ আমাকে রাগ করলো না। কারন আগে যখন দেখা করেছি।তখন আমার লেট হলে রিমি আমাকে রাগ করতো। কিন্তু সে রাগ আমার ভালো লাগতো।কিন্তু আজ কি হলো রিমির? আমি ফ্রেশ হয়ে বাসা থেকে বের হলাম।


দূর থেকে দেখা যাচ্ছে রিমি একটি বেঞ্চে বসে আছে, আমি রিমি কাছে গেলাম। রিমি কোনো কথা বলছে না।আমি ওর পাশে বসলাম। রিমি বলল
-তোমার জন্য একটা ভালো খবর আছে।(রিমি)
-কি খবর?
-আমার বিয়ে ঠিক হয়েছে। ছেকে ভালো চাকরি করে। অনেক টাকা বেতন পাই।

আমি রিমি কতায় থ হয়ে বসে রইলাম।
-এইটা আমার জন্য ভালো খবর কি করে?(আমি)
-কারণ আমি আর তোমাকে জালাবো না।
-তুমি আমাকে ছাড়া থাকতে পারবে?
-ঢং করো নাতো।এসব ঢং আমার ভালো লাগে না।
-আমি ঢং করছি?
-হুম।
-আমাকে ছেড়ে যাবে কেন তুমি?
-তুমি কি করো?কোনো কাজ বাজ করো নাকি?বেকার একটা।আমার খরচ চালাতে পারবে তুমি?

আমি রিমি কথায় অবাক হলাম,কারন রিমি বদলে গিয়েছে।সেই রিমি আর নেই।আমি একটা শুকনো হাসি দিয়ে চলে আসলাম সেখান থেকে। কারন রিমি আমার আর কিছু বলার নেই।সে যদি চলে যেতে চাই তাহলে যাক। এখন আর বাসায় গিয়ে কি লাভ? ভাবছি রেল লাইনের দিকে যাবো। অনেক দিন সেখানে যাই না।


রেল লাইনের উপর দিয়ে হাটছি। অপেক্ষা করছি ট্রেন এর জন্য। কখন আসবে ট্রেন? ট্রেন আসলে আমি চলে যাবো এই নিষ্ঠুর পৃথিবি থেকে। দূর থেকে দেখলাম ট্রেন আসছে হর্ন দিতে দিতে। আমিও দুই হাত মিলিয়ে দিয়ে দাঁড়িয়ে রইলাম কখন আমার উপর দিয়ে ট্রেন যাবে আর আমি এই পৃথিবী থেকে চলে যেতে পারবো। বিদায় পৃথিবী !!!
লেখকঃ আরফিন শাহরিয়ার

Search here: বেকার জীবন, কষ্টের ভালোবাসার গল্প, Jibonta Bekar, জীবনটা বেকার, বেকার জীবনের প্রেমের গল্প, All Wapka Code, css code, all sim offer, Online Tag Editor, code, All Sim Free Net software, gp new offer, new style wapka code, only4sms golpo, only4sms story, priya sms, priya love story, valobasar golpo, wapka, ভালোবাসার গল্প, wapka, রোমান্টিক গল্প, wapka, ভুঁতের গল্প, বাংলা জোকস, হাসির গল্প, ramantic golpo, love story, wapka, tipzbox, tipzbox, adult story, bangla jokes, hasir golpo, kisor golpo, chotoder golpo, boroder golpo, bhuter golpo, mix golpo, scince fiction, Bekar Jibon, Koster Valobasar Golpo, trickbd wapka code, trickbd com er head tag code, code new, code old code, Share to Facebook and Twitter, life style, celeder tips, meyeder tips, hot adult tips, lekhapora tips, choti golpo, wapka, golpo, adult tips, outsorcing, wapka, wardpress, paragraph, composition, letter, email, story, short story, bangla layrics, english layrics, hindi layrics, poems, all story deser gaan, anupam roy layrics, imran song layrics, টিপসবক্স, tipsbox, wml xhtml code, tipzbox, tipzbook, tipsbox, free tips and tricks, new wapka cod, all site css code, head tag code, meta tag code, seo tools, seo tips, mitha tag code, xtgem code, rohosso golpo, wapka codes, wapka css code, wapka head tag code, bangla news, breaking news, film news, jana ojana, java tips, meta tag, seo, javascript code, earn money online tips, tipzbox, tips, tipz, tipzbhai, valobasar golpo.
Comments ()